May 3, 2024, 11:43 am

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষের দিকে। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের নতুন তারিখ। আগামী ১৯ এপ্রিল এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সেই লক্ষ্যে বর্তমান এবং সাবেক শিল্পী নেতারা ব্যস্ত প্যানেল গোছাতে।

তবে এবার সমিতির বতর্মান সভাপতি ইলিয়াস কাঞ্চন আসন্ন নির্বাচনে অংশ নেবেন না বলে জানা গেছে। আর তাই তার প্যানেলের সাধারণ সম্পাদক নিপুণ আক্তার খুঁজছেন নতুন সভাপতি।

গণমাধ্যমে নিপুণ জানান, এবারও সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিনি। তবে তাঁর প্যানেলে সভাপতি পদে আসছে নতুন মুখ।

তিনি আরও বলেন, ‘ইলিয়াস কাঞ্চন ভাইদের মতো গুণী শিল্পীরা আসলে নির্বাচনে আসতে চান না। গতবার আমরাই তাকে অনুরোধ করে নির্বাচনে এনেছি। এবারের নির্বাচন নিয়ে যখন কথা উঠেছে তখন কাঞ্চন ভাই নিজেই বলেছেন, তিনি নির্বাচন করবেন না।

নিপুণ জানান, সভাপতি কে হবেন তা এখনো ঠিক হয়নি। তবে আগামী মার্চে আনুষ্ঠানিকভাবে প্যানেল নিয়ে জানানো হবে।

বেশ আগে অভিনেতা-প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল চমক রেখে প্যানেল প্রস্তুত করে রেখেছেন বলে জানিয়েছিলেন। তা ছাড়া ভেতরে ভেতরে আরো অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিয়ে রেখেছেন। খুব শিগগির প্যানেল ঘোষণা হবে বলে জানা গেছে।

এর আগে ২০২২ সালের ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সভাপতি নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :